ভয় কিরে তোর সাথে আছে,
আল্লাহ নামের পাক কোরআন,
যতই পারিস পড়রে তারে,
দিন কি রাতে অফুরান।


এই কোরআনে আছেরে ভাই
দিল রৌশনের সব কথা,
যতো বেশী পড়বি তারে
যাবে চলে বুক ব্যথা,
তোর মুখেতে নে-না তুলে
আল-কোরআনের সর্বগান।


এই কোরআনে আছেরে ভাই
দিল পাকেরই সব বাণী,
দিলের যতো কালি আছে
নেয়রে কোরআন সব টানি,
তার মহিমা চোখে মেঁখে
যায়রে যেনো এ পরান।



----------------------বাধ্যবাধকতা সমৃদ্ধ।