কফিনের ভেতর নেচে উঠে মৃত আত্মা
মাথার ভেতর নষ্ট ভূত কলকব্জা নাড়ে,
চোখের পাতায় সর্ষে হলুদ কেবল বাড়ে।
        তুমি নস্টালজিক অমৃতের গন্ধ নিতে
        ষান্মাসিক পত্রিকায় দিচ্ছো বিজ্ঞাপন
        আমি মৃতদের ঝুল বারান্দায় বসে
        গাইছি বেসুরো গলায় দুঃস্বপ্নের গান।


নাইবা জানা হলো সুখের স্নিগ্ধতা কই,
কঠিনতার মাঝে বন্দী নৃতাত্তিক জীবন,
কিভাবে হবে কাব্যিক নৈবৃত্তিক প্রশমন।
         তোমার আঁচলে পৌরুষের গন্ধ
         কোথায় লুকাবে,সে আমার জানা,
         মনের বারূদে জ্বলে পুড়ে ছাই
         তানা নানা  ভালো তো লাগে না ।