বুকের মাঝে অকাল দুপুর,
বৃষ্টি কখন নামবে,
কষ্ট নামের পাগলা ঘোড়া
কখন যে ভাই থামবে।

কখন প্রানের সপ্ত দরাজ,
দড়াম যাবে খুলে,
সতেজ প্রেমে হৃদয়খানি
উঠবে রে ভাই দুলে।


ছন্ন ছাড়া জীবন খানি
আবার জেগে উঠবে,
প্রেম ও দ্রোহে ভালোবাসায়,
স্বর্গ্ব মর্ত্য ছুটবে।


উতাল মাতাল উষ্ণ রাগে,
মনের গহীন কুঞ্জে,
অনুরাগে সুরে গানে,
শত আশা পুঞ্জে।


আশার বাড়ি যাবরে ভাই,
পথের হদিস নাই,
পথের ব্যথায় পথেই কাঁদি,
কোথায় হদিস পাই।


কে আছ বন্ধু হে দাও,
সঠিক পথের দিশা,
কষ্ট থামুক বৃষ্টি নামুক,
মিটুক মনের তৃষা।