তোমার বুকে সতেজ ঘাসের গন্ধ,
মৃত্যুর দুয়ারে যেতে পারি যদি দাও,
আমায় সে গন্ধ শুকার অধিকার।


তোমার চোখে সজল গোলাপ হাসি,
আমার কলজে ছিঁড়ে তোমার হাতে
                              দিতে পারি
আমায় যদি দাও,
      কেবল সে হাসি ভালোবাসিবার।