তুমি আবার ফিরে এসো

কুয়াশা ঘন শীতের তুমুল ক্ষিপ্রতায়
টুপটাপ শিশিরের শব্দে বুনো পাতায়
তুমি এলেই হবে সংলাপের সমুহ আয়োজন।
এই শীতে -
তোমার বুকের সামান্য ওমের জন্য
সমস্ত জৈবিক দুপুর রেখে দিয়েছি চাতালে তুলে।
কর্নে দুলাবে এসো তুষারের দুল
রাতের নিরবতায় সঙ্গী হবে চাদ
ঠোঁটে পরাবে এসো চাদেঁর হাসি
তোমার সাথে হেটে হেটে হবো ছায়া সঙ্গি
সপ্নের গহিনে অনবরত প্রবেশ অনুমোদিত


আমি চাইছি তুমি না বলেই এসো
তুষার ঢাকা সপ্নের সফেদ নদী বুকে
তুমুল ঝর তুলবে এসো তুমুল ঝর
ঝরো দাঙ্গায় সামগ্রিক হৃদয় হোক তছনছ
ঝর কবলিত দুর্গত আমি আশ্রয় নেবো
তোমার চোখের পাতার নিচে কোন আশ্রয়কেন্দ্রে।