তুমি বলতেই পারো আমি একজন খুনি ,


অমরাবতির সন্ধানে এসে সমস্ত লাজুক বিকেল চষে;


এখন আমি অমাবস্যার অন্ধকার গহ্বরে হেটে বেড়াই ।


আজন্ম অস্থির এ হৃদয় পরিযায়ী উন্মুক্ত বলাকার মতো ,


পৃথিবীর এ প্রান্ত থেকে ও প্রান্ত ঘুরে ফিরে এসে দেখে,


অমরাবতির বুকের গন্ধ উবে গেছে
চন্দ্রিমা দক্ষিণ হাওয়ায়।


চিত্রল জোছনার  মায়াবী করুনায় অন্ধকারে বৈচিত্রের শীতল গান,


চরৈবেতিক সংখ্যায়নের জন্ম জাগতিক অবমূল্যায়নের


আন্তর্জাতিক অংক কষে বড়ো পরিশ্রান্ত


এবং সে জন্যই হয়তো বুঝিনা  ভালবাসা ।


মনের নির্বাসন দিয়ে সার্বক্ষনিক চলে প্রতিক্ষার প্রহসন ,


অনাবিল উন্মাদনায় নৈর্ব্যত্তিক ভাবনাগুলো


কোমল নিখাদের দ্বন্দ্বে মেতে লিখে অবিস্বাসের পঙ্কতি,


তাই হয়তো বুঝিনা তোমার চোখের ভাষা ।


আনত নয়নে তুমি ফিরে যাও


আহত হৃদয় জুড়ে তোমার প্রতিবাদের মিছিল


আমাকে তুমি বল খুনি।


আমি কি সত্যিই খুনি?


হ্যাঁ .আমাকে তুমি বলতেই পারো খুনি।