বন্ধু আমার সখা নয়ন তুলিয়া চাহ,
তোমার আলোক শিখা হৃদয় করিছে দাহ।


প্রনয় প্রকাশে তব সংকোচ নাহি, জ্বলিবে অচিরে শিখা তাই পথ চাহি,
পুরবি সুরেতে বহে প্রেমের প্রবাহ।


আবেশে জড়ায়ে রাখি চঞ্চল আঁখি,
ভোরের দুর্বা ঘাসে শিশিরের সাকী,
সুধা পান নাহি হয় চকিতে কথা কয়,
কি করিয়া এ হৃদয় বাঁধিয়া রাখি ।


জড়ায়ে রাখ মোরে বাহুর ডোরে,
আদরে সোহাগে নাও আপন করে,
ভুলিতে দিয়োনা সখী তোমার আবহ।