নেমে এসো আজ তুমি হে  নয়ন প্রপাত,
বুকের বুতোম রেখেছি খোলা;
না আজ রবেনা কোন বাদ প্রতিবাদ ,
সমস্ত অভিযোগ আজ তোমার জন্য রয়েছে তোলা।


নারীর রুদ্রতার ছাপ মুছে দাও!
চুম্বন একেঁ দাও তার পদচিহ্নের বুকে;
লোকজ প্রেমের আকাশ মেলে ধরো,
কতটা খরস্রোতা এ হৃদয় জানুক লোকে ।


তাবৎ গল্পের প্রতিমার রং মুছে দিয়ে
আমায় দাও তোমার রংয়ের অবগাহন,
আর নারীকে বলে দাও "তুমি বল্গাহরিন;
তার জন্য আমার বুকে নেই কোন দাহন।