ভালোবাসা তোমায় চাইলেই পালিয়ে যাও
দূর বহুদূর,
আমার তোমার তফাৎ কি তাই এক সমূদ্দুর্।


কারও কাছে সহজ তুমি
             কারও কাছে অদেখা নদী
আমার কাছে চির গতানুগতিক
আগেও ছিলে এখনো আছ
ভাংগা গড়ার মতোই নিরবধি।