দূঃখের সাগরে ভাসতে ভাসতে,
নোঙ্গর করি আমি তোর বন্দরে,
তুই যদি একা থাকিস,
আমি কেন থাকতে পারবো না ও বন্ধুরে,
তোর সাগরে ঢেউ উঠিলে,
আমার নগর প্লাবিত হয়,
আমার আকাশ মেঘে ঢাকলে,
তোর আকাশ কি বাদ পড়ে যায়?


২১/১২/১১