একা তুমি এসেছিলে,
একা ভয়ে কেঁদেছিলে,
আনমনে একা একা বসেছিলে দরজার কিনারে...


চুপি চুপি সারে অচিন আমারে,
দেখেছিলে জোড়া পাড়ের পুকুরে...


ইতি-উতি চাচ্ছ,
ভয়ে ভয়ে কাঁপছ,
মনে মনে ভাবছ,
চিনি কি তাহারে...


কল্পনায় নিজেকে বলছো,
এই মন চল চল,
চোখ করে টলমল,
দু'টি চোখে চেয়ে আছো অপলক অনর্গল...


কথা তোমার নেই মুখে,
ভাষা তোমার নেই জানা,
কেউ কি করেছে
আমার সাথে কথা বলতে মানা...


দাও তুমি  উত্তর,
তাড়া-তাড়ি সত্ত্বর,
তবুও কি দিবে না,
মুখ খানা থাকবে বসে
গোমড়া করে...


একা তুমি এসেছিলে,
আনমনে একা একা বসেছিলে দরজার কিনারে...।