নয়ন জলে জোৎস্না ঢলে
চোখ ফেরানো দায়
তুমি আমার চাঁদ সুরভী
লাজুক এই সন্ধ্যায়


পাথর চোখে কাতর বিনয়
মন যমুনায় বান
ঝিনুক দিলো অকাতরে
আত্ম বলিদান


মুক্তা পেলো মুকুট শোভা
সিক্ত হলো প্রাণ
আত্ম-বিনয় বাড়িয়ে তোলে
নিজের সম্মান


লাগলো গায়ে পালের হাওয়া
বিলিন হলো সকল চাওয়া
জাগলে চর বাঁধবো ঘর পার্বণে উৎসবে
রাত্রি খোঁজে সজীবতা অতীত গৌরবে


১৭/১২/১৩
১২:০২am