আমরা করি সাদা পতাকা মিছিল
হায়েনারা করে রাজপথ রক্তে রঞ্জিত
মুক্তি পাগল বীর সেনানী মুক্তির গান গেয়েছিল
করবো না শত্রুর কাছে মাথা নত


মেহনতী মানুষ গড়েছি একতা
বজ্রকন্ঠে সমবেত হই শান্তির পতাকা সাজিয়ে
বিজয়ে আমরা লক্ষ জনতা
এসেছি মুক্তির নব বারতা নিয়ে


আমরা যারা দৃপ্ত বলিয়ান স্বপথে-শপথে ন্যায়ের সংগ্রামে
মানবতা মানুষের বিজয় ছিনিয়ে আনে সত্যেরে দৃঢ় আলিঙ্গনে
দুর্বার জীবনের স্লোগানে মুখর নবীনের আলোড়ন
এই বাংলাকে আর করতে দেবো না ভৌগলিক বিভাজন


দশের মায়ায় দেশের কায়ায় জীবন বিলিয়ে দেবো
মানবিক প্রয়োজনে বিশ্বকে আবার মুক্তির গান শেখাবো
মিছিলে আমি গড়ি প্রণয় রাজপথে বাঁধি ঘর-ঠিকানা
মুক্ত আকাশ রচিবো আমি মানবো না কোন সীমানা



১৮/১২/১৩
০২:৩৬am