আপনি আমি মানুষ হয়ে উঠি
মানবিক বন্দরে মৃত্যুর নগ্ন আস্ফালন দেখতে দেখতে
আপনি আমি প্রকৃতিপ্রেমী হয়ে উঠি
নিঠুর কাঠুরিয়ার সবুজ বনানী নিধনযজ্ঞ দেখতে দেখতে
আপনি আমি সোচ্চার হয়ে উঠি
ধর্ষিতার সন্ত্রস্ত মুখায়ব দেখতে দেখতে
আপনি আমি বিনিদ্র কাটাই রাত
আপনি আমি হয়ে উঠি মৃত্যুর প্রতিঘাত
আপনি আমি উদ্বিগ্ন পথ চলি
আপনি আমি স্বর্ণালী যুগসন্ধির কথা বলি
আপনি আমি বজ্রকন্ঠে ধ্বনিত হই গগনে গহীনে
আপনি আমি জৈবসারে ক্ষেত খামার বাড়াই যুগল সম্মোহনে
আপনি আমি তোমাকে উদযাপনে ব্যস্ত হয়ে উঠি
আপনি আমি উপেক্ষা করি যুদ্ধবাজের ভ্রুকুটি
আপনি আমি কবি হয়ে উঠি
যুবতীর নগ্ন দেহের ভাঁজে ভাঁজে
আপনি আমি গান হয়ে বাজি স্বপ্নের প্রহরে
আপনি আমি তোপধ্বনি শুনি মুক্তির আগমনে
আপনি আমি বিউগলের সুরে সুরে বিক্ষুদ্ধ সময়ের কান্ডারী সাজি অচিন শহরে
আপনি আমি মানবিক জয়ধ্বনি করি


১৯/১২/১৩
১২:২৪am