নিমগ্ন গোধূলী আলোকিত কর
জল প্রদীপের আলোয় উদ্ভাসিত কর ধরণী
আলোকিত কর তিমির রাত
উজ্জ্বল কর অমাবশ্যার নিগূঢ় অঞ্চল
জ্বালাও, আশ্চর্য প্রদীপ জ্বালাও
মায়াবী দিবস রচনা কর সম্পূর্ণ চিন্তায়
ফেলে আসা রাত্রিকে ধরিত্রীর অখন্ড অংশে রুপান্তর কর
সমুদ্র এবং আকাশকে একই ক্যানভাসে ফুটিয়ে তোল নিখুঁত ভঙ্গিমায়
একই আলোয় একই চোখে মনের মিলিত রূপে একই দৃশ্যই ধরা দেয়, প্রচ্ছন্ন হয় চিন্তার অলিতে গলিতে
জ্বালাও, আশ্চর্য প্রদীপ জ্বালাও
অন্ধকার পালিয়ে যাক
অন্ধকার অতীত হোক
অন্ধকার নিমজ্জিত হোক বিপরীত আলোর সন্ধানে
আলো জ্বালাও আলো জ্বালাও আলো জ্বালাও
আলোক বিচ্ছুরণে বিকশিত হোক প্রজন্মাঞ্চল
জ্বালাও, আশ্চর্য প্রদীপ জ্বালাও
আলোয় নিভুক অকল্যাণ
আলোয় জ্বলুক উল্লসিত প্রাণ
জ্বালাও, আশ্চর্য প্রদীপ জ্বালাও


১৯/১২/১৩
০৫:৫৬pm