তুমি বিবস্ত্র হও, আমি নিরস্ত্র হবো,
মানবিক অস্ত্র দিয়ে, জীবনের সমুদয় অসুখ সারাবো।


বালিশে নালিশ নয়,
বিছানা পেতে হও শয্যা কুটুম,
আতিশয্যে মেতে ওঠো, সরাও ঘুম।


ষষ্ঠ ইন্দ্রিয় হতে, ওষ্ঠ কি কম,
সম্পুরক দেনায় বাড়ে আলগা শরম।


কোলে ঢলে বসন্তের রঙিন শিমুল,
মানব অনলে খাঁটি, একোন ফুল।


প্রাপ্তির অপেক্ষায় থাকে রাতের সমাহার,
কবির জীবনে নারী অমূল্য উপহার।


২২/১২/১৩
১২:৪৪am