নিবু নিবু জোনাকিরা কাছে ডাকে আয়,
রাতের গগন নিয়ে নীল সীমানায়।
ব্যাথিত তারার মাঝে চমকানো সুর,
নিশ্চিত প্রহসন আলোক নূপুর।


বৈশাখে আসে ঝড় মেঘ গুড়গুড়,
বর্ষণ দর্শনে ক্লান্ত দুপুর।
সকালের সোনা রোদ মাতায় পাড়া,
প্রবল সন্ধিক্ষণে দিয়ে যায় নাড়া।


বিকেলের গোধূলী কেমনে ভুলি,
নীলাকাশ রাঙায় যেন শৈল্পিক তুলি।
আগ বাড়িয়ে খুঁজি জোৎস্নার গান,
গানে আর গগনে পাই নৈমিত্তিক সমাধান।


২৫/১২/১৩
১০:৪৩pm