এক যৌবন ধারন করে ভিন্ন জীবন
রক্তের আকর ছাপিয়ে যায় দুর্বিনীত সম্ভ্রম
যে জীবন রাঙায় শুধু পুলকিত ক্ষন
পিতৃ প্রকরণ সারিয়ে তোলে নিশ্চিত উপশম


আয়নাকে তাই নির্ভেজাল মনে হয়
জীবনকে মনে হয় কিছুটা জটিল
প্রতিবিম্বে পাই সমুদয় জিজ্ঞাসার কুশল
আমাকে এগিয়ে রাখে আমার অভ্যুদয়


নিয়ম ভাঙ্গার তাগিদ দেয় হলুদ ক্যানভাস
যেন নিয়মেরই হয় জয়
সূর্যের কাছে থেকে পাই গোপন পূর্বাভাস
নিজেকেই দিতে হয় নিজের সম্পুরক পরিচয়


১৭/১২/১৩
০৫:৩৪pm