গাঁয়ের মেঠো পথে শুনি রাখালিয়া সুর
পাতার বাঁশি বাজিয়ে গানে সুরের নূপূর
কার কাছে চেয়ে পাবো কবিতা দুপুর
সুরের মাদলে হারাবো অচিনপুর


নেচে যায় নাচিয়ে যায় মন ময়ূরী
আলতা পায় মাতাল বায় নেইতো জুড়ি
প্রকৃতি মাতিয়ে রাখে হাসনাহেনা
বাদল দিনে বাউল মনে অচেনারে চেনা


ঊষার গগন উদাস করে কদমের পরাগ
সন্ন্যাসী মেঘ ঝরিয়ে দিলো কোমল অনুরাগ
মেঘ ডেকেছে কান পেতেছে হংস বলাকা
বানের জলে জোয়ার এলে উল্লাসে থাকা


৩০/১২/১৩
০১:০৬am