আদম সুরত আদম মুরোদ
আদম জনের নিত্য নিনাদ


হাওয়া খুশবু রুনুঝুনু
নূপুর ছন্দে বেজেছিনু


জলের কিনায় বৃক্ষ তলায়
হাহাকারে বুক ভেসে যায়


যেতে হবে সব ছাড়ি
হও আদমের ঘড়ি


নিশানা ঠিক করে চলে
সবল রবি অস্তাচলে


অস্তরাগের গান ধরেছে নিঠুর বাঁশরিয়া
মায়ার বশে অংক কষে কাঁদেরে হিয়া


৩১/১২/১৩
১০:৫৭pm