সুখের উদ্ভাসে নীড়ে ফেরা মেঘেদের দল
বিকেলের মেঘ সকালের চেয়ে চঞ্চল
রাতের মেঘ থাকে চাঁদের খুব কাছাকাছি
সময়টা অস্থির করে তোলে ফাগুনের মৌমাছি


আকাশেও আছে এক বরফ তরী
তার গায়ে ভর করে নীল অপ্সরী
মেঘেদের মনে হয় তামাটে মোম
গলে গলে ঝরে যায় সিক্ত নিবেদন


মেঘেদের দলে যে ছিল সবসময়
শরতের মেঘ হতে কিসের সংশয়
মেঘ হলো উড়াল পঙ্খি নেই কোন সীমানা
মেঘ হয়ে মেঘেদের দলে খুঁজে ফেরে ঠিকানা


০৩/০১/১৪
০৩:০০pm