সব আঁখি নয়নের জল দেখিতে না পায়
সব জল নিয়মের ঘেরাটোপে থেকে খোঁজে সুখ আয়নায়
প্রশান্ত মহাসাগর উত্তাল উছলায় বিধাতার মহিমা অপার
নয়নে নয়ন লুকায়ে একসাথে কাটে সাঁতার


কিছু মন মনের আরাধনায় নিয়ম ডিঙায়
কারও মন নিয়ম মেনে সবই হারায়
আজ নিয়মের বেড়াজাল ভেঙে দাও
অনিয়ম বশ করে নিয়ম বানাও


আজ ক্লান্তির সাথে করবো না আপোষ
সবকিছুই ক্রীতদাস করে কিরেছি বশ
আজ অতীতকে দিলাম ছুটি
আমার রাজ্যে আমিই রাজা এটাই নিয়তি


০৪/০১/১৪
০১:০৫pm