মাটি ছুঁয়ে জোছনা ওরে মেঘের কোনায় লুকায়
চুইয়া চুইয়া পূর্ণিমা চান পড়ে ঘরের কোনায়
উথালপাথাল জল দরিয়া ছলাৎ ছলাৎ করে
নিশি রাইতে চাঁন্দের খেলা জলের ওপরে


ভীষণ ভালো চাঁদের আলো কি যে  উতল হই
এমনতর জোছনা রাতে কেমনে ঘরে রই
মুগ্ধ করে শুদ্ধ এই রাত স্মৃতি জাগানিয়া
প্রাণের তরে প্রাণ ভ্রমরে নিঠুর দরদিয়া


দরদিয়া প্রাণ হিয়া মনের খবর কে রাখে
প্রেম বড়ি খাওয়ায় বান্ধব অস্তাচলের এই বাঁকে
কে বাঁধিল বাহুডোরে কে রাখিল চোখে চোখ
নয়ন জলে জোছনা ঢলে জোয়ারে ভাসাই বুক


০৪/০১/১৪
০২:৩৩pm