তোমাকে পৃথিবী ভেবে গৌন করে তুলি সকল চাওয়া
উদ্বিগ্ন চরাচরে নির্লিপ্ত থাকা মানে নিরেট বোকা বনে যাওয়া
পাথুরে সময় পেরিয়েও দীর্ঘকাল জুড়ে থাকে বন্ধুর পথ
নিয়ম মেনে অনিয়মে যোগান দিলে থেমে যায় কাঙ্খিত রথ


এই সময়টুকু কারও কেটে যায় সরল সমীকরণে
কেউ কেউ জটিল করে তোলে জ্যামিতিক প্রকরণে
স্বগোক্তির মিছিলে ধাবিত হয় দীর্ঘ পরিক্রমা
আবডালে ভাবে শুভাকাঙ্খিহেতু নিজেরই পরমা


দীর্ঘ একটি রাত নিবিড় আলিঙ্গনেও যায়নি ধরে রাখা
বিম্বিত আয়নার ফাঁকে ক্ষনিক মুহূর্ত একান্তই নিজের থাকা
গোপনে গোপনে আপনার সন্ধানে নেমেছি সারথীহীন
আজ সময়ের তোড়ে নিজের প্রয়োজনে নিজেতেই হই বিলীন


০৮/০১/১৪
০৯:০৫am