নিজেকে বাঁচিয়ে তোলে অর্ঘ্য
মানবে পাই খুঁজে স্বর্গ
আসমান জমিন তরুলতা সব
জীবনকে আলিঙ্গনে করেছে উৎসব
নিরন্তর লিখে যাই মানবিক গাথা
মানবিক কিছু অপারগতা
অবরুদ্ধ করে চলি জীবন সংহার
কেউবা সাহস জোগায় নিয়ম তাহার
অতীত ভুলের তরে ফুলের উপমা গড়ি
পুষ্প মালতী দিয়ে সাজাই তরী


১৩/০১/১৪
০৯;৩৬am