বিপরীত স্রোতে থেকে আত্ম জিঘাংসার জবাব খুঁজি
বিচ্ছিন্ন জলের লোবান নিষিদ্ধ সাগরে
বিরুপ মনোবৃত্তি যৌন জিহাদ ডেকে বসে
বিলাসী মাল্য খোঁজে অদ্ভূত আঁধার
বিদগ্ধ জনের নাম কোমল বৃন্তে ফোটে
বিষন্ন রাত্রির নামে গোপন পানীয়
বিষয়ের জটিলতা উদ্বিগ্ন উপাখ্যানের নাম
বিনিদ্র পাখিদের কাছে নির্বিকার পুরাণ
বিনীত সঙ্গীত সাধে কোমল উদ্ভিদ
বিশুদ্ধ প্রেম চষে প্রেমময় সন্ধ্যা
বিবিধ যন্ত্রের নামে যান্ত্রিক কুশীলব
বিলাতি সাধু সাজে পৌষের সন্ন্যাসী
বিপুল মানবিক সমারোহে কালের যুবতী


১৪/০১/১৪
১২:০৭am