না!


একটি আয়নাকে কাছে ডাকি,
আয় না!
যৌবনের গলিত লাল সূর্য ধরেছে বায়না,
বায় না!
তার মন বিরুপ নবান্ন চায়না,
চায় না!
কিছুটা রুপের বদল করেছে হায়না,
হায় না!
সময়ের চোরাস্রোতে আঁকা-বাঁকা মেঠোপথ যায়না,
যায় না!
কিছু দূরে থেকে কাছে ডেকেও পায়না,
পায় না!


১৮/০১/১৪
০১:১৩am