নিজেকে একটি সত্য বলেছি বহুদিন পর
তার হয়ে লড়াই করেছি পূর্বাপর
নিজের জন্যে নিজে না ভাবি
দিয়ে যাই শর্তহীন না দাবী
রাত কাত করে খুলে দেই অন্দরমহল
সকল নিবেদন নিস্ফল করে ছুটে যায় শতদল


এক জীবন দিয়ে আরেক জীবন সাজাই
এক ভুবন দিয়ে আরেক ভুবন গড়ি
(অসমাপ্ত)


১৯/০১/১৪
০৯:৪১PM