আপনি আমার পরম আত্মীয়
আপনার কল্যাণে সন্ন্যাসী রাত চিনি
নীভে জ্বলা তারা চিনি
মৌন রাতের চাঁদ চিনি
কল্পলোকের গল্প চিনি
চিনি নিরুত্তাপ রাতের বন্দী ঈশ্বর


আপনি আমার পরম আত্মীয়
নিটোল শরীর আঁকড়ে থাকা একফোঁটা জলজ আবেগ
অশ্রু বরণ উদ্ভাসিত বিহঙ্গ রোদ
বুকের পাটাতন ভেঙ্গে বেরিয়ে আসা তীব্র হাহাকার


২১/০১/১৪
১২:৪৯am