সাদা দিলে দিল সাধিলে
রাজ্য গড়ি তিলে তিলে
আজব মনের বাজার মিলে
সমবেত তারার মিছিলে


রুপার দরে রুপ মেলে না
চায় যে আরো খাঁটি সোনা
বিহ্বল এই চোখের জলে সজল বোধের কান্না
অশ্রু জলে জোয়ার আসুক তারা এখন চান না


একই মনে ভিন্ন জনে
জনান্তিক এই প্রহসনে
নির্বোধেরা খুব গোপনে
চায় যেতে চায় নির্বাসনে


২১/০১/১৪
০১:২৬am