শীতে একবার জমে বরফ হয়েছিলাম
আগুনে পুড়ে একবার কয়লা হয়েছিলাম
তোমাকে ভেবে একবারই প্রেমে পড়ে নিজের মুরোদ চিনেছিলাম
রাত্রি জেগে একবারই চাঁদ দেখেছিলাম
তোমাকে শিখিয়েছিলাম রাত জাগার অতিরিক্ত কিছু কৌশল
সবল শিষ্টাচার মেনে ব্যর্থ প্রেমিকের তকমা জুটিয়েছিলাম স্থায়ীভাবে
আশ্চর্য হয়ে নিজেকে অবলোকন করি বারবার অভিন্নমাত্রায়
রোদ্র-জলে মাখামাখি করে কাঁচের গেলাসে


২২/০১/১৪
০৪:৫৪pm