তোর ভিতরে আমার বশত
জনে জনে ভিন্নমত
তারেক বলে দেখাও আলোর পথ
মাঘি পূর্ণিমার শপথ


আপনারে আর চিনলি না মন
যে মন ভীষণ উচাটন
আয় না রে আয়না ভাবি
ভবের তালায় দিয়া চাবি


চাবি বিনে ফল কি পাবি?
অচিনপুরে বিলীন হবি
এই কি রে তোর দর্শন?
ও তুই খুঁজিস না রে বৃন্দাবন


আড়াল হলে খোদাভীতি
ভেবেছিস কি পরিণতি?
একই মনে ভিন্ন জনে
জনে জনে প্রহসনে
ঠিক রাখিস তোর নিয়ত-ই


তোরে আর আপনারে মিলে
একই সংসার তিলে তিলে
ভবের হাটে ভাবের মোকাম
ভাবনাতে পাই সমাধান


২৬/০১/১৪
০৮:৫০am