দুঃখ নামের পাগলা ঘোড়া দৌড়াইয়া আসে
সুখ নামের অচিন পাখি কারে ভালোবাসে
প্রেমের নামে লাইলী-মজনু দিল আত্তাহুতি
মাটির প্রেমে বৃষ্টি পড়ে কোমল পরিণতি
দুঃখের দিনে সুখের কথায় আরো দুঃখ বাড়ে
মাঘে যেমন শীত গেঁথে যায় বাঘের কঠিন হাড়ে
রাজার কথায় রাজ্য চলে পেট কি মানে শাসন
সকল হিসেব গড়মিল হয় থাকিলে উপাসন
প্রেমের তরে রাজ্য ভরে শুধুই আরাধনা
প্রেমিক পুরুষ করে যৌবন সাধনা
ফুটিলে প্রেমের কলি সকলে তা ছুঁতে চায়
পরশে আরশ জয় একটাই উপায়


২৯/০১/১৪
০৮:২২am