কথা বলতেই পারি শিশিরের সাথে
শুনতেই পারি ঝর্ণার পদধ্বনি
রাখতে পারি ধরে সূর্যের তপ্ত মুখখানি
জেনে নিতে পারি বাতাসের গুনগুনানি
অপেক্ষায় থেকে থেকে শুদ্ধ হবো পূর্ণিমা রাতে


প্রবল জোয়ার-ভাটার গান শোনাও মাঝি
দরিয়া উছলায় যেন পূর্ণিমা শশী
হাঁকে দূরে নিজের সরসী
কাঁদে নির্জনে একেলা বসি
দ্বিকবিজয়ী হতে সাথে যেতে রাজী


নিত্য যে টানি লয় বুকে
জানি না কি অসুখে
লোমশ বুকের খোঁচা বাড়ায় যাতনা দ্বিগুন
ফেলে চলে যায় বলে রাত হয় পরিপাটি খুন


০৩/০২/১৪
১০:৪৫am