আজ মন উড়ে যায় আকাশে
মনের ঘুড়ির সকাশে
আকাশের মেঘ নামিয়ে আনে
ঝরা বর্ষার বানে
কদম ফুটিল ডালে
ফোটা বকুল সকালে
নেচে যায় নেচে যায় মনে মনে
পিছু হটে না লাজ প্রকাশে


আজ মন উড়ে যায় আকাশে
মনের ঘুড়ির সকাশে


দূর হতে আসে উড়ে হংস বলাকা
আসে সুখের বারতা নিয়ে
যাবো না যাবো না ঘরে চেয়ে রই অপলক একা একা
উদ্বেল উৎকন্ঠা যাই জানিয়ে
কারে পেতে উড়ে মেঘ সাহসে


আজ মন উড়ে যায় আকাশে
মনের ঘুড়ির সকাশে


ঝর ঝর ঝরে যায় বাদল দিন
কেটে যায় বেলা
আঁখি পল্লবে তার দোলা
দিয়ে যায়। রয়ে যায় দিন অমলিন
মন তুলেছে সুর বাতাসে


আজ মন উড়ে যায় আকাশে
মনের ঘুড়ির সকাশে


০৫/০২/১৪
১১:৪৭pm