সজল ধারার অভিন্ন এক নদী
মাঝ দরিয়ায় জলের খেলা চলে নিরবধি
এক পাড়েতে গহীন গোরে হিয়া ঘুমিয়ে থাকে
অন্যপাড়ে অচিন মাঝি নৌকায় বসে ডাকে
আবাল্য এই উদাস কবি কাব্যে বসত করে
অচিন গাঁয়ের নাম বলে কে পাখির সুরে দূরে


শিকারি মন মনের শিকার খোঁজে
কিছুতে আর মিল খুঁজি না কথায় কিংবা কাজে
পরশ কারও চাই না পেতে আর
মনের রাজ্যে সবাই রাজা রানীর কি দরকার
এই দিগন্ত ওই দিগন্ত দিগন্তই কি সব
মনের ফাগুন বাড়ায় আগুন বসন্ত উৎসব



১২/০২/১৪
১১:৪৫pm