সাদা কাগজ ’পরে, কলমের আঁচড়ে ,
কত শোভে শব্দ মালা ;
কাজের-অকাজের, অজস্র শব্দ জুড়ে ,
হয়তো মিটায় জ্বালা ।


রংতুলিতে চিত্রপটে ,তুলির কারসাজি ,
দৃশ্য যদিও আঁকিবুঁকি ;
চলতি-পথে ,একনজরে, কখনো বা মজি !
সাধটি তবু , চিত্রে শিখি ।


‘পূর্ণিমার চাঁদ যেন ঝলসানো রুটি’,
কত দারিদ্র্যের উদগার !
‘কবিতা তোমায় দিনাম আজকে ছুটি’;
এ চিৎকার ! শুধু ক্ষুধার ।


(ইং-১৫-০৮-২০১৯)
বিপ্লবী তরুণ কবি, শ্রদ্ধেয় সুকান্ত ভট্টাচার্য- তাঁর শুভজন্মদিনে, তাঁকে সশ্রদ্ধ শ্রদ্ধাঞ্জলি জানাই । (তাঁর শুভজন্মদিন ইং-১৫-০৮-১৯২৬) ।