এ কি হেরি, এ বাণী !
যেন, জ্ঞানের পাহাড় !!
নমি, দু’করে, প্রিয়রে,
তাঁর দয়া তরে, বারবার ।
হে , প্রিয় কবি !
প্রাণ প্রিয় , সঞ্জয় -
করিলে চিরতরে
হৃদয় মম জয় !!


আজিকের কাব্য ,
গগন-জ্ঞান-শশী-
ধারণে অক্ষম আমি ,
অপরিমাণ, রাশিরাশি !!
এ সীমাহীন, কোটি রত্ন !
সশ্রদ্ধায় গ্রহণে টানি ,
সুপ্রভাতে, যখন দুয়ারে !
এ বাণী, পাথেয় মানি ।


অজুত ভালবাসা, স্নেহ ,
অফুরন্ত, শুভকামনা -
এ ছাড়া কি দিব ? তাঁকে ,
দীন-দুঃখী ! নেই জানা ।
তাঁর কাছে বদ্ধ হলেম ,
চিরতরে যেন ঋণী !
আমি স্বার্থী, ভাণ্ড ভরি ,
তিনি যে মহা দানী !


হেরিলাম কবির বাঞ্ছা ,
মোরে সদা আশীর্বাদ -
তাঁর ভালবাসা, চিরদিন -
নিরেট- অটুট- নিখাদ !!
কবি সদা ,এমত রত ,
দূরিতে সমাজ ক্ষত ;
এ কাজে নিশি জাগরণ ,
সুখে-অসুখে, কত-কত !!


(ইং-৩১-০৩-২০১৮)- বেঙ্গালুর ,


দ্রষ্টব্য--৩১-০৩-২০১৮-তে, শ্রী সঞ্জয় কর্মকার মহাশয় “কমতি-(ব্যঙ্গ)” তার উপর মন্তব্য কাব্য “মর্মব্যথা” লেখেন , তাঁর কাব্যে মোহিত হয়ে এই ক্ষুদ্র প্রচেষ্টা, লেখাটি তাঁকে উৎসর্গ করিলাম ।