কবি সে পারে তিলকে তাল
গপ্পো কথার ছলে ,
ধরিতে মাছ সে চায় না জাল -
ভাজেও বিনা তেলে !


মাটি তারে গড়ে, খাঁটী সোনায়
সোনারে করে ধূলো ,
খুশীরে পারে রূপায়িত ব্যথায় ,
ব্যথারে পারে জলো !


সুচারু আভায় ভবঘুরে তারে  
আচরণে রচে গোল ,
রূপকের মোড়কে তারে সারে ,
অদ্ভূত জ্ঞান পাগল !


কাব্যে, বিনা মেঘে বৃষ্টি ঝরায় -
সারা আকাশ জুড়ে ,
দূর তেপান্তর মাঠ পাড়ি তায়
ঘোড়ার পিঠে চড়ে ।


মুমূর্ষু প্রেমীককে তারে জাগায় -
নব আশায় ভরে ,
সে হৃদয় বীণায় সুরে ভাসায় ,
মনের অন্তঃ পুরে ।


(ইং-০৫-০৭-২০১৮)
হিন্দী শব্দ- কারিশমা, > চমৎকার ।