সুদীপ (চোখেরবালি)

সুদীপ (চোখেরবালি)
জন্ম তারিখ ১৩ অক্টোবর
জন্মস্থান হুগলী, ভারতবর্ষ
বর্তমান নিবাস কোলকাতা, ভারতবর্ষ
পেশা রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট (ইঞ্জিনিয়ার) কেন্দ্রীয় সরকারি চাকরি
শিক্ষাগত যোগ্যতা বি。টেক。(প্রযুক্তি ব্যাচেলর)

সুদীপ কুমার ঘোষ (নিবাস কোলকাতা) তাঁর কারিগরি জীবন জীবিকার মাঝেও সাহিত্য চর্চা অতুলনীয়। ছোটবেলা থেকেই তিনি লেখা লেখির সাথে যুক্ত। "চোখেরবালি" ওনার ছদ্মনাম।মূলত বাংলা ভাষায় লেখেন। লেখাকে শুধু ভালোবেসেই লেখেন।তিনি বিবিধ কবিতা লিখেছেন। তবে প্রেমের কবিতা লিখতে স্বাচ্ছন্দ্য বোধ করেন বেশী। তিনি ইতিমধ্যেই বেশ কিছু গীতিকবিতাও লিখেছেন।  কবিতায় নতুনত্ব আনয়ন তাঁর এক বিশেষ বৈশিষ্ট্য। সেই চেষ্টায় সাফল্যের সাথে এগিয়ে চলেছেন প্রতিদিনই, উন্নতির পথে। বাংলা-কবিতা ডট কম ছাড়াও তিনি তাঁর নিজস্ব ব্লগ, নিজস্ব ওয়েবসাইটে (kobita-chokherbali.com) লেখেন, তাছাড়াও আরো কয়েকটি ওয়েবসাইটে লেখালেখি করে থাকেন। কবিতা আবৃত্তি করতে, গান শুনতে, ছবি আঁকতে, ভ্রমণ করতে ও আড্ডা দিতে খুব পছন্দ করেন। মধ্যরাত্রির নিস্তব্দতা কবিকে প্রচন্ড মোহিত করে। মানুষের প্রেম, ভালোবাসা, জীবনের ঘাত-প্রতিঘাত, আনন্দ-বেদনা, সমসাময়িক বিষয়াবলী তাঁকে স্পন্দিত করে লেখার জন্য। জীবনকে তিনি ভিন্নভাবে দেখার চেষ্টা বারবার অব্যাহত রেখেছেন কবিতায় তার স্পষ্ট প্রতিফলন দেখা যায়।

সুদীপ (চোখেরবালি) ৭ বছর ১ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে সুদীপ (চোখেরবালি)-এর ৭৪১টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
৮/২
১৫/১০
২৪/৯
১৯/১১
১৭/১১
১২/১১
২/১১
৭/১০
৫/১০
৪/১০
২/১০
১/১০
১৭/৯
৩০/৮
১৩/৮
৪/৮
৩/৭
২/৭
১/৭
২১/৬
১৯/৬
১৮/৬
১২/৬
৫/৬
৪/৬
২৯/৫
২৭/৫
২৬/৫
২৫/৫
২৪/৫
২৩/৫
২১/৫
১৮/৫
৭/৫
৩/৫
১/৫
২৯/৪
২২/৪
১৭/৪
১১/৪
১০/৪
২৯/৩
২৭/৩
২৫/৩
২১/৩
২০/৩
১৮/৩
১৪/৩
১৩/৩
৭/৩

এখানে সুদীপ (চোখেরবালি)-এর ৮টি কবিতার বই পাবেন।

অন্তর্জ্বালা অন্তর্জ্বালা

প্রকাশনী: ঘাসফুল প্রকাশনী
অব্যক্ত অপরাহ্ন অব্যক্ত অপরাহ্ন

প্রকাশনী: লেখক
আমার চোখের বালি আমার চোখের বালি

প্রকাশনী: লেখক
আলোর মিছিল আলোর মিছিল

প্রকাশনী: অর্ক প্রকাশনী
পারিজাত সাহিত্য পত্রিকা পারিজাত সাহিত্য পত্রিকা

প্রকাশনী: সাধনা প্রেস
প্রণতি প্রণতি

প্রকাশনী: সম্পাদক
মধ্যাহ্নের উষ্ণ আলিঙ্গন মধ্যাহ্নের উষ্ণ আলিঙ্গন

প্রকাশনী: লেখক
সকাল বেলার রোদ্দুর সকাল বেলার রোদ্দুর

প্রকাশনী: লেখক

তারুণ্যের ব্লগ

সুদীপ (চোখেরবালি) তারুণ্য ব্লগে এপর্যন্ত ৬টি লেখা প্রকাশ করেছেন। তাঁর তারুণ্যের সর্বশেষ ৬টি লেখার লিঙ্ক নিচে পাবেন।