১ রঙিন জীবন
     স্বল্প হয়
   যতই দুঃখ
     করো জয়


২ কেউ যদি
   ভালোবাসে
   স্বপ্নালোকে
   শূন্যে ভাসে


৩ ছুঁতে পারে না
     কেউ তারে
    মনের সূক্ষ্ম
      সুতো ধরে


৪ যত কাছে যাই
      আমি তার
    নিজেকে হারাই
       বারবার


৫ যোগিনী হীন
       যোগী
    সেই প্রকৃত
        ত্যাগী


৬ আলো নেই
     অন্ধকার
   আশা হীন
     শূন্যতার


৭ চাঁদের জ্যোৎস্না
       মূল্যহীন
    সূর্য না থাকলে
       চিরদিন!


৮ তুমি কি ওঠনি
        চমকে
    সেদিন দেখে
        আমাকে?