মামার হালিম আর হাজীর বিরিয়ানি
স্টার কাবাব, কস্তূরী কিছুই শেষ হয়নি
নীরব হোটেল, ফখরুদ্দিনের কাচ্চি
এখনও আমরা খেয়ে যাচ্ছি
ব্যাটন রোজ, ইমানুয়েলস থেকে টপকাপি
আড়ং পাঞ্জাবি থেকে কারোয়ান বাজারের ফুলকপি
রেডিসন, শেরাটন থেকে ওয়েস্টিন
জমে চলেছে মেলা রাতদিন
বাড্ডা থেকে মিরপুর
উত্তরা থেকে সূত্রাপুর
জগন্নাথ, ঢাকা ইউনিভারসিটি, বুয়েট
আহসান মঞ্জিল থেকে নিউ মার্কেট
চর্যা পদ থেকে আধুনিক কবিতা
ব্রিটিশ শাসন থেকে পাক বাহিনীর বর্বরতা
ভাসানী, মুজিব, জিয়ার পতাকা
খালেদা আর হাসিনার এলাকা
টাইগারদের ক্রিকেট সাফল্য
গার্মেন্টস শিল্প বাড়াল আর্থিক তারল্য
ডঃ ইউনুস নোবেল পুরস্কার পেল
১৯ থেকে গণনা করতে করতে
কোয়ান্টাম মেথডের ১৯ বছর পেরিয়ে গেল
২৩ নম্বর তৈল চিত্র আকা
আযম-খান, বাচ্চু আর জেমসের ঢাকা
কোটি মানুষ যেখানে অতন্দ্র প্রহরী
হায়! তবুও সে ঢাকা আজ বিভক্ত নগরী।


তুমি-আমি দুজনেই ঢাকার
তবুও নয় আজ একাকার
চলে গেছো তুমি ঢাকা-উত্তরে
আর রয়ে গেলাম আমি দক্ষিণের ভেতরে
তুমি চাও আমি আসি ঢাকা-উত্তরে
আর আমি চাই ঢাকা-দক্ষিণের শহরে
নোম্যান্স ল্যান্ডতো নেই এই দুয়ের মাঝখানে
তাহলে আমাদের দেখা হবে কোন খানে?
ঢাকা শহর আজ দ্বিখণ্ডিত হয়ে গেছে
তবুও আমার হৃদয় তোমাতে মিশে আছে
তুমি থাকো ঢাকা-উত্তরে
আর আমি ঢাকা-দক্ষিণের শহরে।
কোটি মানুষ যেখানে অতন্দ্র প্রহরী
হায়! তবুও সে ঢাকা আজ বিভক্ত নগরী।