*************************************


মাননীয় এডমিনকে আমার সশ্রদ্ধ প্রণাম,এবং আসরের কবি  বন্ধুদের আমার হৃদয় উজাড় করা ভালোবাসা জানাই ।
           যাদের অভাব হৃদয় থেকে অনুভব করেছি তারা শুধু আমারই প্রিয় কবি নন , অনেকেরই প্রিয় কবি । এরা হলেন আগুন নদী , বোদরুল আলম ,স্বপ্না বন্দ্যোপাধ্যায় ,চঞ্চলকুমার ঋতম চক্রবর্তী জাহাঙ্গীর হোসেন লিটন শ্রীরঞ্জি আরতিশঙ্কর দিলীপ চট্টোপাধ্যায় পটল বটব্যাল প্রনব কুসুম দত্ত  রেনেসাঁ সাহা  অনামিকা অ-নামিকা জয়সুন্দর মিত্র আসোয়াদ লোদীএবং ওয়াহিদ মেহবুব মজুমদার আরও অনেকে হয়তো আছেন যাদের নাম এই মুহূর্তে মনে পড়ছে না । এদের জন্যই আজ আমি কলম ধরেছি ।
              প্রিয় কবিবৃন্দ  ,আপনারা স্ব স্ব মহিমা  নিয়ে আসরের কবিদের মনের মন্দিরে স্থান করে নিয়েছেন । আপনাদের কবিতা,উদারতা ,সহৃদয়তা ,আসরের উন্নতির জন্য যে অবদান তা আমরা ভুলতে পারিনা ।আপনারা স্ব-মহিমা নিয়ে ফিরে এসে এই আসর আলোকিত করুন ।
                                         আসরের হয়তো কারো বাজে মন্তব্য বা দুর্ব্যবহার  মেনে নেওয়া যায় না এমনও হতে পারে ,সে ব্যাপারে এডমিনকে জানানোই শ্রেয় । ভালো মন্দ সব জায়গায় আছে । ব্যক্তিগত কাজের চাপে পড়ে আপনারা যদি আগের মতো নিজেদের তুলে না ধরে নীরব হয়ে হয়ে রয়েছেন তাহলেও বলব সময় করে আসুন । কোন কারণে অন্তরে অভিমান জেগে থাকলে মুছে ফেলে আসরকে নিজেদের প্রতিভার আলোকে উজ্জ্বল করুন। আমাদের স্মরণ রাখতে হবে অভিমান ত্যাগ করলে মানুষ সুখী হয় ।
"উত্তম নিশ্চিন্তে চলে অধমের সাথে
তিনিই মধ্যম যিনি থাকেন তফাতে । "
           প্রিয় কবিবৃন্দ আপনারা আসরে আগের মতো সোচ্চার হয়ে উঠুন , ফিরে আসুন । আপনাদের আসার পথ চেয়ে আমরা রয়েছি ---,
      "আমি গলায় ঢেলে নেব সব ক্রোধ অভিমান
                  দুঃখের গরল ,
          তবু আমি করে যাবো অভিমান মুক্ত করে
             সকলকে নিষ্পাপ সরল । "


*********************************************************




**