সবাই দেখি ভালোবেসে
জীবন দিতে পারে,
কে আছে জীবন দিবে
শুধুই মায়ের তরে।
মাতো হলেন তিনি
গর্ভে রাখলেন যিনি,
কেমনে হলে মীর জাফর
মাকে না চিনি।
কি এমন পাবে তুমি
এই জগতের কাছে ??
মাকে তুমি ভালবাসো
জগত রেখে পিছে।
স্বর্গ তুমি কেন খোজ
বল কিসের নেশায়  ??
স্বর্গতো পাবে তুমি
মায়ের ভালবাসায়।