একজন মা হাজার কষ্ট করেন
সন্তানের মুখে হাসি ফুটাতে,
তবে সেই মায়ের জায়্গা কেন
আজ বৃদ্ধা আশ্রমেতে  ???


কেমন সন্তান গো তুমি
আজ মাকে পেতে হচ্ছে এতো কষ্ট  ??
গর্ভে ধরে,বুকে জড়িয়ে রেখে মানুষ করেছে
হতে দেয়নি জীবনটা তোমার নষ্ট।


কেন সেই মায়ের বুক ভাসে নয়নের জলে
কেন হলো বৃদ্ধা আশ্রমে তার আশ্রয়  ??
তোমাকে কি জন্ম দিয়ে করেছিলো ভুল
সেই মা হলো তোমার জন্মের পরিচয়।


ভুল করিওনা ভাইগো আমার
কখনও করিওনা ভুল,
জান্নাত তোমার হারাম হবে
কষ্ট যদি পায় মায়ে এক চুল।