বৃদ্ধ ভিক্ষুকটি যখন চেষ্টা করছিলো
রাস্তাটা হতে  পার,
চাইলে তো পারতে তুমি
সাহায্য করিতে তাহার।


বৃদ্ধ ভিক্ষুকটি যখন বলল তোমায়
বাবা দুইডা ট্যাকা দাও,
চাইলে তুমি পারতে দিতে
না খেয়ে খোরমা পোলাও।


বৃদ্ধ ভিক্ষুকটি যখন বলিল তোমায়
খিদা লাগছে দুইডা ভাত দেন,
চাইলে তুমি খাওয়াতে পারিতে
না করে তাকে অপমান।


সেই বৃদ্ধ ভিক্ষুকটি হতে পারতো
হয়ত তোমারি বাবা
সন্তান হিসেবে পারিতে কি তুমি
করিতে নিজেকে নিজে ক্ষমা।



==>> সময় আছে আমরা বদলানোর
সময় আছে মানুষকে ভালবাসার
আমরাই যদি ভালনাবাসি গরীব
দুখীদের,
হয়ত সময়টা আস্তে পারে আমাদের নিজের। <<==