হারিয়ে যাওয়া নক্ষত্র

হারিয়ে যাওয়া নক্ষত্র
কবি
প্রকাশনী উল্কা প্রকাশনী
সম্পাদক আব্দুল হাদি আল তাহমিদ
প্রচ্ছদ শিল্পী আকাশ সরকার
স্বত্ব নেই
উৎসর্গ সিনথিয়া তানজিন তমা
প্রথম প্রকাশ ফেব্রুয়ারি ২০২০
সর্বশেষ প্রকাশ ফেব্রুয়ারি ২০২১
সর্বশেষ সংস্করণ ১ম সংস্করণ
বিক্রয় মূল্য ১০০

সংক্ষিপ্ত বর্ণনা

পৃথিবীতে সবচেয়ে দামী জিনিস হচ্ছে ভালোবাসা।ভালোবাসা ছাড়া মানুষ বাঁচতে পারে না।কোন একটা সময়ে কোন এক ব্যাক্তির ভালোবাসায় সে নিজেকে জড়িয়ে ফেলবেই।
ভালোবাসাটা হচ্ছে এমন একটা জিনিস যা কখনো ইচ্ছে করলে হৃদয় থেকে দূর করা যায় না। ভুলা যায় না।
শত দুঃখ কষ্ট আর অবহেলা পাওয়ার পরেও ভালোবাসাটা কমে না বরং গভীর হয়।

ভূমিকা

আমি মস্ত বড় কোনো কবি কিংবা লেখক নই।অতি নগন্য এক স্রষ্টা।সুন্দরের পূজারী।সাহিত্যের মাঝে সুন্দরের দেখা পেয়েছি।তাই সাহিত্যেরই পূজায় মগ্ন। সাহিত্যের প্রতি এতো ভালোবাসা,ভক্তির ফলে সাহিত্য আমাকে আর্শীবাদ হিসাবে এই কবিতার বইখানি দিয়েছে।
ভাঙা-গড়ার এই দুনিয়ায় প্রেম আসে প্রেম হারিয়ে যায়।কিন্তু কিছু কিছু প্রেম অমর।কখনো হারিয়ে বা শেষ হয়ে যায় না।
একপাক্ষিক প্রেমই হচ্ছে তার উদাহারণ।এর শুরু আছে শেষ নেই।এই প্রেম অমর।এই প্রেমের সুখ এতো তীব্র যে সকলেই সহ্য করতে পারে না।যারা সহ্য করতে পারে তারাই পৃথিবীর শ্রেষ্ঠ প্রেমিক-প্রেমিকা।
বারবার তাকে বুঝানোর পরেও সে শুধু না না উত্তর দেওয়ার পরেও তার প্রতি রাগ তৈরি হয় না।বরং ভালোবাসা আরো বেশী তৈরী হয়।
যাদের প্রতি ভালোবাসাটা সবচেয়ে বেশী হয়।তাদেরকে কখনো আপন করে পাওয়া যায় না। পৃথিবীতে সবাইকে ভালোবাসা যায় কিন্তু সবাইকে আপন করে পাওয়া যায় না।কিছু কিছু ভালোবাসা অপূর্ণ থেকে যায়।
ভালোবাসার মানুষটি হারিয়ে যায় কিন্তু ভালোবাসা থেকেই যায়। এই কাব্যের কবিতাগুলো তেমনি একজনকে উদ্দেশ্য করে লেখা যাকে হয়তো কখনো আপন করে পাবো না। কিন্তু ভালোবেসেছি,ভালোবাসি,ভালোবাসবো চিরকাল।
আরেকটি কথা,আমি আগেই বলেছি আমি মস্ত বড় কবি কিংবা লেখক নই।তাই আমার লেখাতে ভুল থাকবেই।ভুলগুলো ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।

কবিতা

এখানে হারিয়ে যাওয়া নক্ষত্র বইয়ের ৮টি কবিতা পাবেন।

শিরোনাম
মন্তব্য