১।
এই বিষণ্ণ সুন্দর রাতে
ক্ষুধার্ত পাথর শিকার করে
নিরীহ ল্যাপার্ড !


২।
আপাত-সবুজ ঘাসে,
জোছনায় উজ্জ্বল রাতে
ইতস্তত ঘুরে বেড়ায় ভীতু খরগোশ।


৩।
নস্টালজিক ক্যাম্পাসে
মনে পড়ে তোমার বিষণ্ণ চোখ
যেন বিকেলের সতেজ চায়ের ঘ্রাণ!