প্রেরণা বেঁচে থাকার


-চৌধুরী রেজাউল হায়দার ।


সালাম রফিক জব্বার বরকত ঝরালো বুকের রক্ত


শহীদের আত্মত্যাগে ঢাকার রাজপথ হয়েছিল রঞ্জিত,


টেকনাফ থেকে তেতুলিয়া গেঁথেছিলে নিজ বর্ণমালায়


এনেছিলে কথাবলার অধিকার বাংলা মায়ের ভাষায়।


বাহান্নর জাগরণ ঊর্মিমালায় বিচ্ছুরিত পুষ্পময়ী ফাল্গুন


উশার দুয়ারে ঘূর্ণি দোলায় পূর্ব দিগন্তের সোনালী রৌদ্র


সাক্ষি মলিন ফুটন্ত শিমুল,পলাশের জ্যোতিনেভা হাসি,


এই দেশ এই মাটি দুর্দমনীয় উন্মেষ প্রজ্জল চেতনার


২১ই ফেব্রুয়ারী জোগায় উজ্জল প্রেরণা বেঁচে থাকার ।।


(১৫/০২/২০১৩)


-হায়দার
প্যারিস,ফ্রান্স
১৯/০২/২০১৩