চারিদিকে আনন্দ উল্লাসে আকুবাকু হিংস্র আক্রমনকারী  
মানুষ হয়েও সময়ের কাতারে কেউ কেউ হয় উন্মাদ
চেহারায় ক্ষুদার্থমুখ জানোয়ার হায়নার ।


এ যেন সমর ময়দানে এসেগেছে দায়িত্ব
বিবেকের তাড়নায় মিলালে সত্য
বাংলার সম্ভ্রম ইজ্জৎ  রাখতে হবে উচ্চ ,
নিজকে মায়ার দিতে হবে জলাঞ্জলি  
রক্ষা করতে হবে মা কন্যা যায়া জননী
মনব্রত নিয়ে নিজের জীবন রেখেছিলেন বাজী ।

মানবতাই জাগিয়েছিল উৎসাহ
করতে পরহিতে জীবন বাজী  
বহিয়ে কিংকর্তব্যবিমূঢ়েতে ধৈর্য সহিষ্ণুতা
লালনে রেখেছিলে মনুষত্ম বোধ
তাইতো সবার কাছে তোমার বিবেক  
বনিয়েছে আজি মানবিয় মহান।  


জানোয়ারের সংস্রবে থাকে যে জন
মানুষ তারাই হয়  জানোয়ার
ন্যায় সঠিক সৎ লোকের সাথে থাকলে
মানুষ হয় কোমল ঊদার ।


-হায়দার ।
প্যারিস,ফ্রান্স
৩০.১২.২০১৩


এই লেখাটা নিউ এজের ফটোসাংবাদিক "স্যার" সানাউল হক কে উৎসর্গ করা হল।
১৮দলীয় ডাকা আজ ২৯.১১২.২০১৩ তাং মার্চ ফর ডেমোক্র্যাসি পালন করার সময় বাংলাদেশের সর্বোচ্চ আদালতে আইনজীবীদের উপর সরকার দলীয় সন্ত্রাসীদের নির্যাতন চলাকালে সংবাদ কাজের দায়িত্বরত অবস্থায় যখন দেখতে পেলেন একজন মহিলা আইনজীবীকে টেনেহেচড়ে এলপাথারী মারছে আর মারছে সাথে করতে চেয়েছিল বস্র হরন তখন নিজের কাজ ভুলেগিয়ে আক্রমন কারিদের হাত থেকে তিনি এক জন সম্মানীত মহিলা আইন জীবীকে প্রানে উদ্ধার করেন।


ষোলকোটি বাংলাদেশী প্রানের পক্ষ থেকে নিউ এজ এর ফটোসাংবাদিক "স্যার" জনাব সানাউলকে ধন্যবাদ,আর তার সাহসিকতাকে জানাই সশ্রদ্ধ শুভেচ্ছা।"স্যার" শব্দটি কোন এক ফাঁকে নিজের অজান্তেই এসে গেলো।।এই যেন স্রদ্ধার লালান পূজনঃ